আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয় দিবসের র‌্যালিতে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ

সংবাদচর্চা রিপোর্ট
নারায়ণগঞ্জে মহান বিজয় দিবসের র‌্যালী থেকে সদর থানা পুলিশ পরিদর্শককে হেনস্তার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে। একই সাথে বিএনপির অপর একটি মিছিল থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৬ ডিসেম্বর) বেলা ১১টায় নারায়ণগঞ্জ জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর ব্যানারে মিছিল বের করে আদালতের স্থগিতাদেশে থাকা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি সাখাওয়াত হোসেন খান।

মিছিলটি নারায়ণগঞ্জ ক্লাব থেকে বেরিয়ে শহরের ২নং রেলগেইট এলাকাতে পৌছালে পুলিশি বাধার মুখে পড়ে। এসময় পুলিশের পরিদর্শন জয়নাল আবেদীনকে (তদন্ত) হেনস্তা ও তার জামা ধরে টানাহেচড়া করে বিএনপি কর্মীরা। পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধস্তাধস্তির পরে অতিরিক্ত পুলিশ এসে কর্মীদের লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

অপর দিকে নারায়ণগঞ্জের মিশনপাড়া এলাকা থেকে বিএনপি নেতা মনিরুল আলম সজলের নেতৃত্বে একটি মিছিল বের হলে সেটিতে ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করেছে পুলিশ। তবে আটককৃতদের পরিচয় জানা যায়নি।

বিষয়টি স্বীকার করে সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন বলেন, বিএনপির মিছিল থেকে পুলিশের উপর হামলা চালায়। এসময় তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয়।

অপরদিকে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, বিএনপির একটি মিছিল থেকে পুলিশকে লক্ষ করে উস্কানী মূলক স্লোগান দেয়ায় তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে এবং ৩ জনকে আটক করেছে পুলিশ।

তবে আটকের ব্যাপারে আদালতের স্থগিতাদেশে থাকা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ন সম্পাদক মনিরুল আলম সজলের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

স্পন্সরেড আর্টিকেলঃ